টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারী নিহত, মাদক বহনকারী মাইক্রোবাস পুড়ে ছাঁই

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দীর্ঘদিন আড়ালে থাকা সু-কৌশল অবলম্বনকারী দুই মাদক কারবারী নিহত ও তিন পুলিশ সদস্য আহত হয়েছে।

নিহত মাদক কারবারী হচ্ছে, টেকনাফ পৌরসভা পুরাতন পল্লানপাড়া এলাকার সুলতানের পুত্র মোহাম্মদ উল্লাহ(৩০), হোয়াইক্যং ইউনিয়ন মিনা বাজার এলাকার জাফর আহাম্মদের পুত্র মিজানুর রহমান (২৭)। ঘটনাস্থল থেকে অস্ত্র,গুলি ও ইয়াবা উদ্ধার।

তথ্য সূত্রে জানা যায়, গোপন সংবিদের মাধ্যমে পুলিশ জানতে পারে টেকনাফ সোনালী ব্যাংকের টাকা বহনকারী মাইক্রোবাসে ইয়াবা রয়েছে।

সেই তথ্য অনুযায়ী ৫ এপ্রিল (রবিবার) সকাল সাড়ে ৯টার দিকে উক্ত ব্যাংকের টাকা বহনকারী গাড়ীটি পুলিশ স্কট নেওয়ার জন্য থানার সামনে এলে পুলিশ সদস্যরা চট্রো-মেট্রো-১১-৫০৮৯ মাইক্রোবাসটি তল্লাশী করে ৫ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয় এবং ইয়াবা পাচারে জড়িত গাড়ীর চালক মোহাম্মদ উল্লাহকে আটক করে পুলিশ।

এরপর ধৃত ব্যাক্তির স্বীকারুক্তি অনুযায়ী, ৬ এপ্রিল (সোমবার) গভীর রাত ১টার দিকে (ওসি) প্রদীপ কুমার দাসের নেতৃত্বে পুলিশের একটি দল টেকনাফ থানার অন্তর্গত হোয়াইক্যং ইউনিয়ন ঝিমংখালী মিনাবাজার চিংড়ি প্রজেক্ট বাধ সংলগ্ন এলাকায় মওজুদ করে রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধার করতে গেলে আটক আসামীর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে এতে পুলিশের তিন সদস্য আহত হলে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।

উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষন পর পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই মাদক কারবারীকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

এদিকে ঘটনাস্থল তল্লাশী করে মওজুদ করে লুকিয়ে রাখা আরো ১৫ হাজার ইয়াবা,দেশীয় তৈরী ২টি অস্ত্র,৪ রাউন্ড গুলি,৬ রাউন্ড গুলির খোসা উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

এদিকে অভিযান শেষ করে মাদক বহনকারী জব্দকৃত মাইক্রোবাসটি থানায় নিয়ে আসার সময় রাত দেড়টার দিকে টেকনাফ পৌরসভা হোটেল হিলটপের পাশে প্রধান সড়ক এলাকায় পৌছার পর মাইক্রো বাসের ইন্জিনে ত্রুটি থাকার কারনে আগুনের সুত্রপাত ঘটে। এরপর ফায়ার সার্ভিসের লোক এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই মাইক্রোবাসটি পুড়ে ছাঁই হয়ে যায়।

সত্যতা নিশ্চিত করে (ওসি) প্রদীপ কুমার দাস জানান, নিহত মাদক কারবারীরা দীর্ঘদিন আড়ালে থেকে আইন-শৃংখলা বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে সু-কৌশল অবলম্বন করে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। তিনি আরো বলেন মাদক ব্যবসায়ীরা যতই কৌশল অবলম্বন করুক না কেন পুলিশের চলমান এই যুদ্ধ থেকে রেহাই পাবেনা।